ফরিদুল অালম দেওয়ান, মহেশখালী:
মহেশখালি উপজেলার মাতারবাড়ির চিহ্নিত ডাকাত সর্দার করিমকে (৩৬) ৪টি দেশীয় তৈরী বন্দুক ও ৫ রাউন্ড কার্তুজসহ গ্রেফতার করেছে পুলিশ।

সে ইউনিয়নের সাইরার ডেইল গ্রামের মৃত মো: উল্লাহর পুত্র। তার বিরুদ্ধে হত্যা,অস্ত্র ও ডাকাতিসহ বিভিন্ন অপরাধে এক ডজনের অধিক মামলা রয়েছে বলে থানা সুত্রে জানা গেছে।

মহেশখালী থানার অফিসার ইনচার্জ প্রদীপ কুমার দাশ জানান, ১৫ নভেম্বর ভোর ৪ টায় মাতারবাড়ী এলাকার দুর্ধর্ষ থানার এস,আই মো: আমিনুর রহমান সঙ্গীয় ফোর্স নিয়ে মাতারবাড়ীতে পরোয়ানা ভুক্ত অাসামী ধরতে অভিযানে নামে। এসময় ওই এলাকার কুখ্যাত ডাকাত করিম প্রকাশ করিম্যা ডাকাত তার সতীর্থদের নিয়ে বাংলাবাজার টু নয়া পাড়া বেঁড়ী বাঁধের সংযোগ স্থলে অবস্থান করছে মর্মে গোপন সংবাদে খবর পেয়ে পুলিশ তাকে ধরতে অভিযানে নামে। এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে তার সতীর্থ ডাকাতরা পুলিশকে লক্ষ করে এলোপাথাড়ী গুলি চালায়। আত্নরক্ষার্থে পুলিশও পাল্টা ১৭ রাউন্ড গুলি চালায়। প্রায় অাধা ঘন্টা ব্যাপী গুলি বিনিময়ের পর ডাকাত বাহিনী পিছু হটে গেলে পুলিশ করিম ডাকাতকে ধরতে সক্ষম হয়। এসময় পুলিশ তার হাত থেকে ১টি এবং বাজার করার থলে মোড়ানো ৩টি দেশীয় তৈরী এলজি বন্দুকসহ মোট ৪টি বন্দুক ও ৫ রাউন্ড তাজা কার্তুজ উদ্ধার করে।

পুলিশ জানায়, গ্রেপ্তারকৃত করিম ডাকাত এলাকার চিহ্নিত সন্ত্রাসী ও দুধর্ষ ডাকাত। তার বিরুদ্ধে মহেশখালী থানায় হত্যা, ডাকাতী,ডাকাতীর প্রস্তুতি ও অস্ত্রসহ ১২ টির অধিক মামলা রয়েছে। পুলিশ সূত্র অারো জানায়, করিম্যা ডাকাত মহেশখালীর মাতারবাড়ি উপকূলীয় এলাকায় বিভিন্ন চিংড়ী ঘোনা ও সাগরে দীর্ঘ দিন থেকে একটি শক্তিশালী ডাকাত সিন্ডিকেট গড়ে তুলে ডাকাতীসহ বিভিন্ন অপরাধ কর্ম চালিয়ে আসছিল। পুলিশ দীর্ঘ দিন ধরে তাকে গ্রেপ্তার করতে চেষ্টা করে অাসছিল।